বিএনপিবিশেষ রিপোর্টবিশ্ব রাজনীতি

ইসলামি রাষ্ট্রগুলোর ঐক্য পুনরুদ্ধারে জিসিসি চুক্তি বিরাট অর্জন: বিএনপি

জিসিসির নেতৃবৃন্দকে তারেক রহমানের অভিনন্দন

০৭ জানুয়ারি ২০২১।। ০০.১০

নিজস্ব প্রতিবেদক

সৌদি আরবের আল-উলায় অনুষ্ঠিত ‘সুলতান ক্বাবূস এবং শেখ সাবাহ এর সম্মেলন’ নামক ৪১তম গালফ কো-অপারেশন কাউন্সিল (জিসিসি) সম্মেলনে ‘সংহতি এবং স্থিতিশীলতা চুক্তি’ স্বাক্ষর উপলক্ষে (জিসিসি) এর নেতৃবৃন্দ ও জনগণকে অভিনন্দন জানিয়েছে বিএনপি।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এক বিবৃতিতে এই শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বলে নিশ্চিত করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বুধবার (৬ জানুয়ারি) রাতে এক বিবৃতিতে বলা হয়- বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি এবং বাংলাদেশের জনগণের পক্ষ থেকে গত ৫ জানুয়ারি মঙ্গলবার সৌদি আরবের আল-উলায় অনুষ্ঠিত ‘সুলতান ক্বাবূস এবং শেখ সাবাহ এর সম্মেলন’ নামক ৪১তম জিসিসি সম্মেলনে ‘সংহতি এবং স্থিতিশীলতা চুক্তি’ স্বাক্ষর উপলক্ষে গালফ কো-অপারেশন কাউন্সিল (জিসিসি) এর নেতৃবৃন্দ ও জনগণকে অভিনন্দন জানাচ্ছি। দৃঢ়ভাবে বিশ্বাস করি, আরব এবং ইসলামী রাষ্ট্রগুলোর মধ্যে ঐক্য পুনরুদ্ধারে এই চুক্তিটি এক বিরাট অর্জন।

এছাড়াও উপসাগরীয় সংকটের মধ্যস্থ্যতায় কুয়েত এবং এর প্রতিনিধি কুয়েতের মহামান্য আমীর শেখ নাওয়াফ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহ এবং সাবেক আমীর শেখ সাবাহ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহ এর ভূমিকার ভূয়সী প্রশংসা করছি।

একইসাথে এই প্রক্রিয়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় আমি মার্কিন যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানাচ্ছি।

স্বাধীনতার পর থেকেই বাংলাদেশ একটি মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ হিসেবে পরিচিত হয়ে আসছে।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর সময়ে ইসলামী বিশ্ব ও এর অংশ হিসেবে উপসাগরীয় দেশগুলোর সাথে সম্পর্ক স্থাপনের জন্য বাংলাদেশ উল্লেখযোগ্য পদক্ষেপ নিয়েছে।

উপসাগরীয় দেশগুলোর মধ্যে হৃদ্যতা ও ঐক্য শুধু উক্ত অঞ্চলেরই নয়, বাংলাদেশের উন্নতি ও অগ্রগতিতেও অবদান রেখেছে।

ফেসবুক পেজ লাইক করুন: https://www.facebook.com/Polnewsbd/

আমাদের টুইটার প্রোফাইল ফলো করুন: https://twitter.com/BdPolitical

Tags

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − two =

Back to top button
Translate »
Close
Close