বিএনপি

তারেক রহমান তো পরবর্তী প্রধানমন্ত্রী মনে রাখেন না কেন? দুদু

১৩ জানুয়ারি ২০২১।। ১৯.০৭

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেছেন, প্রধানমন্ত্রী আপনাকে বলি, বিএনপি আপনাকে উৎখাত করতে চায় না। দেশের মানুষ আপনাকে চায় না। এদেশে সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া। তাকে ঠেকাবেন কি করে? তারেক রহমান তো পরবর্তী প্রধানমন্ত্রী-এটা মনে রাখেন না কেনো?

বুধবার (১৩ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে মহানগর উত্তর-দক্ষিণ বিএনপির উদ্যোগে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা ‘ভুয়া-বানোয়াট-মিথ্যা’ রাষ্ট্রদ্রোহ মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। কেন্দ্রীয় এই কর্মসূচির পাশাপাশি সারাদেশে জেলা ও মহানগরে একযোগে এই কর্মসূচি করেছে বিএনপি।

নেতাকর্মীদের উদ্দেশ্যে দুদু বলেন, ‘স্লোগান দেন আর না দেন আন্দোলন করেন আর না করেন শেখ হাসিনা ক্ষমতায় থাকতে পারবে না, পারবে না, পারবে না। চারিদিকে নানা কথাবার্তা ফুসফাস আমরা শুনতে পাচ্ছি, আপনি (প্রধানমন্ত্রী) কি শুনতে পান না? অবস্থা ভালো না।
তিনি বলেন, এই দেশে বাংলাদেশীরা থাকবে, এই দেশে মুক্তিযোদ্ধারা থাকবে, এদেশে গণতন্ত্র ও স্বাধীনতার সৈনিকেরা থাকবে। এর বাইরে কোনো দেশের দালাল-টালাল থাকবে না।

শামসুজ্জামান দুদু বলেন, তারেক রহমান সাহেব প্রতিহিংসা করেন না। তিনি অত্যন্ত জ্ঞানী-গুনি একজন মানুষ। ইতোমধ্যে ব্যারিস্টারি পাস করেছেন। আইনের ওপরে তিনি বিশেষজ্ঞ পর্যায়ের লোক। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হতে পারেন, তারেক রহমান না হওয়ার কি আছে? দিন তারিখ দেবো না। তবে এই বছরের ভেতরে আপনি ঘুছাতে পারেন, কোনো অসুবিধা নাই।

তিনি বলেন, তারেক রহমান সাহেব এদেশে আসবে। গণতন্ত্রের জন্য আসবে, স্বাধীনতার জন্য আসবে, কৃষকদের জন্য আসবে, শ্রমিকের জন্য আসবে, মেহনতি মানুষের জন্য আসবে। ঠেকাবেন কিভাবে? এই সব মামলা-টামলা করে লাভ নেই। আপনাদের পার্টি যখন ডাকবে- যে যেখানে থাকবেন যার যা কিছু আছে তাই নিয়ে আমরা রাস্তায় নেমে আসবো গণতন্ত্র প্রতিষ্ঠার জন্যে, স্বাধীনতা প্রতিষ্ঠার জন্যে।

মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে ও দক্ষিণের কাজী আবুল বাশার ও উত্তরের আবদুল আলীম নকির পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়,

ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, আবদুস সালাম,

সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নাজিম উদ্দিন আলম, মীর সরফত আলী সপু,

আজিজুল বারী হেলাল, শিরিন সুলতানা, আবদুস সালাম আজাদ, শহিদুল ইসলাম, শামীমুর রহমান শামীম, মীর নেওয়াজ আলী নেওয়াজ,

যুব দলের সাইফুল ইসলাম নিরব, সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, মহিলা দলের সুলতানা আহমেদ,

কৃষক দলের হাসান জাফির তুহিন, জাসাসের হেলাল খান, ছ্ত্রা দলের ফজলুল রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামল প্রমূখ বক্তব্য রাখেন।

আমাদের ফেসবুক পেজ লাইক করুন: https://www.facebook.com/Polnewsbd/

Tags

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + 14 =

Back to top button
Translate »
Close
Close