নির্বাচনবিএনপিলীড

দেশের নির্বাচনী ব্যবস্থা মুমুর্ষু অবস্থায় রয়েছে: রিজভী

১৬ জানুয়ারি ২০২১।। ১৪.৩০

নিজস্ব প্রতিবেদক

দেশের নির্বাচনী ব্যবস্থা মুমুর্ষু অবস্থায় রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জনগণ সুষ্ঠুভাবে ভোট দিয়ে যে তাদের প্রতিনিধি নির্বাচন করবেন সেই পরিস্থিতি প্রধামনন্ত্রী শেখ হাসিনা এবং নির্বাচন কমিশন বাংলাদেশ থেকে নিরুদ্দেশ করে দিয়েছে বলে অভিযোগ করেছেন তিনি

দেশব্যাপী চলমান পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করেআওয়ামী সন্ত্রাসী পুলিশি তাণ্ডবেরপ্রতিবাদে শনিবার (১৬ জানুয়ারি) দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন।

রিজভী বলেন, নির্বাচন কমিশনের কিছু কর্মকর্তাকে প্রশিক্ষণ দেয়া হয় দিনের ভোট রাতে নেয়ার জন্য। বর্তমান পরিস্থিতিতে বংলাদেশের নির্বাচনী ব্যবস্থা মুমূর্ষু অবস্থায় পরিণত হয়েছে।

তিনি বলেন, নির্বাচন হয় ঠিকই, তফসিল হয় ঠিকই, কিন্তু কেজিতবেন তা নির্ধারণ হয় প্রধানমন্ত্রীর বাসা থেকে। সেখান থেকে যে তালিকা হয় সে তালিকা সিইসি কেএম নূরুল হুদা প্রকাশ করেন।

রিজভী অভিযোগ করেন, শনিবার অনুষ্ঠিত দ্বিতীয় দফা পৌরসভা নির্বাচনের অধিকাংশ জায়গায় সরকারি দল প্রশাসন যৌথভাবে বিএনপি নেতাকর্মীদের হয়রানি মিথ্যা মামলা দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছে।

ভোটকেন্দ্র থেকে ধানের শীষের পক্ষের এজেন্টদের বের করে দেয়া হয়েছে। নেতাকর্মীদের কোথাও দাঁড়াতে দেয়া হচ্ছে না।

তিনি বলেন, উদ্বেগজনক তথ্য হলো কিশোরগঞ্জ জেলার কুলিয়ার চর পৌরসভার সব কেন্দ্র দুপুর ১২টার মধ্যে দখল করে নিয়েছে আওয়ামী সন্ত্রাসীরা। এই হলো বর্তমান সরকারের নির্বাচনী ব্যবস্থা।

কুড়িগ্রাম প্রেসক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে জেলা বিএনপির সহসভাপতি মোস্তাফিজার রহমান, শফিকুল ইসলাম বেবু, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ফেসবুক পেজ লাইক করুন: https://www.facebook.com/Polnewsbd/

আমাদের টুইটার প্রোফাইল ফলো করুন: https://twitter.com/BdPolitical

Tags

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 11 =

Back to top button
Translate »
Close
Close