ইসলামী দল

হেফাজতের আগের কমিটি বিলুপ্ত নতুন কমিটি ঘোষণা

২৬ এপ্রিল ২০২১।। ১৬.২৯

নিজস্ব প্রতিবেদক

হেফাজতে ইসলামের আগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছেন সংগঠনটির আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী। রোববার (২৫ এপ্রিল) রাতে তিনি এক ভিডিও বার্তায় হেফাজতের কমিটি বিলুপ্ত করার ঘোষণা দেন।

তবে আগের কমিটি বিলুপ্ত করে দেয়ার দুই ঘণ্টার মাথায় আল্লামা জোনায়েদ বাবুনগরীর নেতৃত্বে ৩ সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করেছে হেফাজত ইসলাম। আধা ঘণ্টা পর অপর এক ভিডিও বার্তায় সদস্য সংখ্যা বাড়িয়ে ৫ জন করা হয়েছে বলে জানানো হয়।

জানা যায়, রোববার দিবাগত রাতে হাটহাজারী মাদ্রাসার ফেসবুক পেজে ৩ সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে বলে জানানো হয়। গত কমিটির এক শীর্ষ নেতা এই বিষয়টি নিশ্চিতও করেন।

তবে রাত ৪টার দিকে নতুন ঘোষিত আহবায়ক কমিটির সদস্য মাওলানা নুরুল ইসলাম জিহাদী পৃথক ভিডিও বার্তায়  আরো ২ জনকে নতুন আহবায়ক কমিটিতে অন্তর্ভুক্ত  করা হয়েছে বলে ঘোষণা দেন।

তারা হলেন- ফটিকছড়ির নানুপুর মাদ্রাসার প্রধান পরিচালক মাওলানা সালাহউদ্দিন নানুপুরী ও ইসলামী ঐক্যজোটের সাবেক নেতা মাওলানা মিজানুর রহমান চৌধুরী। তারা গত কমিটির নায়েবে আমীর হিসেবে ছিলেন।

এনিয়ে এই কমিটিতে মোট সদস্য হয়েছেন ৫ জন। তারা হলেন- আল্লামা জোনায়েদ বাবুনগরী,  আল্লামা মহিবুল্লাহ বাবুনগরী,  আল্লামা নুরুল ইসলাম জিহাদী,  মাওলানা সালাহউদ্দিন নানুপুরী, অধ্যক্ষ মিজানুর রহমান রহমান। এদের প্রথম  ৪ জন ফটিকছড়ির বাসিন্দা ও পরস্পরের আত্মীয়।

উল্লেখ্য, গতকাল রবিবার (২৫ এপ্রিল) রাত ১১টায় একটি ভিডিও বার্তার মাধ্যমে হেফাজতের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন আমীর আল্লামা জোনায়েদ বাবুনগরী।
এই ঘোষণার ঠিক আধাঘণ্টার মাথায় আরেকটি ভিডিও বার্তায় শিগগিরই সংঘঠনটির নতুন কমিটি গঠন করা হচ্ছে বলে ঘোষণা দেন বাবুনগরীর কট্টর বিরোধী বলে পরিচিত মাওলানা মাইনুদ্দিন রুহি।

ফেসবুক পেজ লাইক করুন: https://www.facebook.com/Polnewsbd/

আমাদের টুইটার প্রোফাইল ফলো করুন: https://twitter.com/BdPolitical

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + 19 =

Back to top button
Translate »