বিএনপিমুক্তিযোদ্ধা দললীড

কোভিডকে নিয়েও ব্যবসা করছে সরকার : মির্জা ফখরুল

০৬ জুন, ২০২১ ।। ২০. ৩১

নিজস্ব প্রতিবেদক

সরকার কোভিডকে নিয়েও ব্যবসা করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (০৬ জুন) বিকেলে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় এই অভিযোগ করেন তিনি। বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে এই আলোচনা সভা হয়।

মির্জা ফখরুল বলেন, সরকার কোভিডকে নিয়ে ব্যবসা করতে চায়। এই কোভিডকে নিয়ে তারা প্রথম থেকেই ব্যবসা শুরু করেছে। তাদের উপদেষ্টা সাহেবের কথায় প্রায় ৭শ’ কোটি টাকা অগ্রিম দিয়ে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তিন কোটি টিকা কেনে। কিন্তু এখন পর্যন্ত দেড় কোটি টিকাও পায়নি। এটা তারা জেনেশুনেই করছে।

রাশিয়া ও চীনের টিকার প্রসঙ্গ টেনে তিনি বলেন, চীন যখন এসে বলল যে- আমার সাথে চুক্তি কর, তারা করল না। রাশিয়া এসে বলল যে- আমি টিকা দেব, চুক্তি কর- করল না। এখন টিকার জন্য চীন আর রাশিয়ার কাছে গিয়ে ধর্ণা দিচ্ছে।

বেগম খালেদা জিয়াকে অনুপ্রেরণার উৎস হিসেবে অভিহিত করে বিএনপি মহাসচিব বলেন, তিনি সফল হয়েছেন এই দেশ থেকে স্বৈরাচারকে বিতাড়িত করে গণতন্ত্র ফিরিয়ে আনতে। এটা সফলতা। জাতীয় ঐক্য প্রসঙ্গে ফখরুল বলেন, আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই।

জাতীয় ঐক্য সৃষ্টি করে আমাদের এগুতে হবে। আমরা জাতীয় ঐক্যের জন্য কাজ করছি। সকল রাজনৈতিক দলগুলোকে একখানে করে, জোট না হোক আমরা যুগপদ আন্দোলন করে বেরিয়ে আসতে পারি কিনা- সেই চেষ্টা করছি।

ক্ষমতাসীনদের সমালোচনা করে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, কোভিড দেখাইয়া তারা নানা অপকর্ম করছে, জনগণকে হয়রানি করছে। আজকে স্বাস্থ্যবিধির কথা বলে জনগণের আন্দোলন, প্রোগ্রাম-মিটিং-মিছিল সবকিছু বন্ধ রেখেছে তারা।

খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপিকে রাস্তায় নামার পরামর্শ দিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আপনারা জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীর ১৫ দিনের কর্মসূচি বাদ দিয়ে ওই ১৫ দিন খালেদা জিয়ার জন্য রাস্তায় থাকেন, আবার জামিনের দরখাস্ত করেন। এখন কেবল খালেদা জিয়াই আপনাদের বাঁচাতে পারেন, আপনাদের ক্ষমতায় নিতে পারেন, তারেক রহমানকে প্রধানমন্ত্রী বানাতে পারেন। আর কেউ পারবে না।

এ সময় খালেদা জিয়াকে দ্রুত জামিনে মুক্তি দিতে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিসহ বিচারকদের প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।

সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের পরিচালনায় এতে নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, বিএনপির শওকত মাহমুদ, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ মুক্তিযোদ্ধা দলের নেতারা বক্তব্য রাখেন।

ফেসবুক পেজ লাইক করুন: https://www.facebook.com/Polnewsbd/

আমাদের টুইটার প্রোফাইল ফলো করুন: https://twitter.com/BdPolitical

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 2 =

Back to top button
Translate »