বিএনপিলীডশ্রমিক দল

বেকার ভাতা চালুর দাবি নজরুল ইসলামের

০৬ জুন, ২০২১ ।। ২০.২৬

নিজস্ব প্রতিবেদক

দেশে লক্ষ লক্ষ বেকার রয়েছে উল্লেখ করে অবিলম্বে তাদের জন্য ভাতা চালুর দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

রোববার (০৬ জুন) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় এ দাবি জানান তিনি। বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে এই আলোচনা সভা হয়।

প্রস্তাবিত বাজেটের সমালোচনা করে নজরুল ইসলাম বলেন, বাজেটে ‘কর্পোরেট কর’ কমানোর প্রস্তাব থাকলেও প্রান্তিক জনগোষ্ঠীর জন্য কোনো প্রণোদনা নেই। এই সরকার জনগণের সরকার নয়। সংখ্যাগরিষ্ঠ মানুষ তাদের কাছ থেকে কোনো উপকার পাচ্ছে না।

তিনি বলেন, কোভিডের কারণে লক্ষ লক্ষ, কোটি কোটি মানুষ বেকার হয়ে গেছে। যেসব শ্রমজীবী মানুষ কোভিডের কারণে বেকার হয়ে গেছে তাদের জন্য যেন প্রতি মাসে একটা ভাতা দেয়া হয়; কারণ তাদের বাঁচতে হবে। ন্যায্যমূল্যে বা রেশনে যেন তাদের খাবার সরবরাহ করা হয়। বেকার ভাতা চালু করার এখনই সময়। কারণ দেশে লক্ষ লক্ষ শিক্ষিত এবং অশিক্ষিত বেকার। তাদেরকে সম্মানের সঙ্গে বাঁচতে দিতে হবে।

অনুষ্ঠানে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বর্ণাঢ্য জীবন-কর্ম থেকে দলের নেতা-কর্মীদের শিক্ষাগ্রহণ করে গণতন্ত্র ফিরিয়ে আনার সংগ্রামে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান এই বিএনপি নেতা।

সংগঠনের কার্যনির্বাহী সভাপতি সালাহউদ্দিন সরকারের সভাপতিত্বে এতে বিএনপির মজিবর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শ্রমিক দলের মেহেদি আলী খান, আবুল খায়ের খাজা, আবুল কালাম আজাদ, নুরুল্লাহ বাহার, মোস্তাফিজুল করীম মজুমদার, মিয়া মো. মিজান, খোন্দকার আবদুল মতিন, কাজী আমীর খসরু প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

ফেসবুক পেজ লাইক করুন: https://www.facebook.com/Polnewsbd/

আমাদের টুইটার প্রোফাইল ফলো করুন: https://twitter.com/BdPolitical

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + thirteen =

Back to top button
Translate »