বিএনপিমৎস্যজীবী দল

বিএনপিতে তারেক রহমানের নেতৃত্ব প্রশ্নাতীত: মৎস্যজীবী দল

২৫ জুন ২০২১।। ১২.০০

নিজস্ব প্রতিবেদক

গত বৃহস্পতিবার (২৪ জুন) দৈনিক প্রথম আলো পত্রিকায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তোলা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মন্তব্য করেছেন জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম মাহতাব ও সদস্য সচিব আবদুর রহিম। কেননা বিএনপিতে তার নেতৃত্ব প্রশ্নাতীত।

শুক্রবার (২৫ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, “তারেক রহমানের নেতৃত্বে বিএনপি ঘুরে দাঁড়াতে পারছে না” শিরোনামে প্রকাশিত পত্রিকাটির রাজনৈতিক প্রতিবেদনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে তা প্রত্যাহারের জোর দাবি জানান।

আরো পড়ুন: তারেক রহমানের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তোলা উদ্দেশ্যপ্রণোদিত: ইউট্যাব

তারা বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান একজন কর্মীবান্ধব জনপ্রিয় নেতা। তিনি রাজনীতির সংস্পর্শেই বেড়ে উঠেছেন।

দলের প্রাথমিক সদস্যপদ গ্রহণ করার মধ্য দিয়ে তিনি বিএনপির রাজনীতিতে যোগদান করেন এবং দলের মধ্যে ধাপে ধাপে নিজ নেতৃত্ব প্রতিষ্ঠা করেন।

দীর্ঘ ত্যাগ-তিতিক্ষা, শ্রম, মেধা যোগ্যতা দিয়েই তিনি জনপ্রিয়তা অর্জন করেন। রাজনৈতিক পরিবারে তার জন্ম এবং বেড়ে ওঠা।

তার বাবা বাংলাদেশের স্বাধীনতার ঘোষক রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা। মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের জন্য “বীর উত্তম” খেতাবে ভূষিত হন এবং পরবর্তীতে বাংলাদেশের রাষ্ট্রপতি নির্বাচিত হন।

তার মা বাংলাদেশের তিন-তিনবার নির্বচিত সাবেক প্রধানমন্ত্রী এবং জনতার অধিকার আদায়ের সংগ্রামে আপোষহীনতার কারণে “দেশনেত্রী” ও “মাদার অব ডেমোক্রেসি” উপাধিতে ভূষিত হন।

তারেক রহমান পরিবার থেকে রাজনৈতিক দীক্ষা লাভ করেন। দলে তাঁর নেতৃত্ব সুপ্রতিষ্ঠিত ও প্রশ্নাতীত। তাঁর যোগ্যতর নেতৃত্বে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনগুলো ঐক্যবদ্ধ থকে স্বৈরাচার বিরোধী আন্দোলন চালিয়ে যাচ্ছে।

আওয়ামিলীগ সরকারের জেল, জুলুম, নির্যাতিত, গুম, খুনের বিরুদ্ধে বিএনপি তাঁর নেতৃত্বেই রাজপথে সরব রয়েছেন।

দৈনিক প্রথম আলোর মতো জাতীয় পত্রিকায় এই ধরণের প্রতিবেদন গতানুগতিক নয়।

নেতৃদ্বয় এই ধরণের প্রতিবেদনকে রাজনৈতিক গভীর ষড়যন্ত্রের অংশ বলে মনে করেন এবং তা প্রত্যাহারের জোর দাবি জানান।

ফেসবুক পেজ লাইক করুন: https://www.facebook.com/Polnewsbd/

আমাদের টুইটার প্রোফাইল ফলো করুন: https://twitter.com/BdPolitical

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 4 =

Back to top button
Translate »