অন্যান্য দলবাংলাদেশের কমিউনিস্ট পার্টি

কারখানায় অগ্নিকান্ড : বিচার বিভাগীয় ও গণতদন্ত কমিটি গঠনের দাবি

১২ জুলাই, ২০২১ ।। ২২.০৮

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হাসেম ফুড এন্ড বেভারেজের কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানে বিচার বিভাগীয় তদন্ত কমিটি ও গণতদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি।

সোমবার (১৩ জুলাই) রাজধানীর পল্টন মোড়ে এক সমাবেশে দলের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এ দাবি জানান। অগ্নিকান্ডের ঘটনার প্রতিবাদ এবং দায়ীদের শাস্তি ও নিহত-আহতদের যথাযথ ক্ষতিপূরণ দেওয়ার দাবিতে সিপিবির ঢাকা কমিটির উদ্যোগে এই সমাবেশ হয়।

সিপিবির সাধারণ সম্পাদক শাহ আলম বলেন, সেজান জুস কারখানায় অগ্নিকাণ্ডের পর তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কিন্তু এদের ওপর ভরসা করা যায় না। তিনি বিচার বিভাগীয় তদন্ত কমিটি ও গণতদন্ত কমিটি গঠনের দাবি জানান।

তিনি বলেন, করোনা মহামারিতে মানুষ মাঠে নামতে পারছে না। এই সুযোগে দেশে বহু অপরাধ-অপকর্ম হচ্ছে। লুটেরা শাসক গোষ্ঠীর উচ্ছেদ ছাড়া এসব সংকটের সমাধান হবে না। এজন্য সারাদেশে গণসংগ্রাম, গণআন্দোলন গড়ে তুলতে হবে।

সিপিবির ঢাকা কমিটির সভাপতি মোসলেহ উদ্দিনের সভাপতিত্বে এবং মানবেন্দ্র দেবের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন-সিপিবির সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, শ্রমিক নেতা কাজী রুহুল আমিন প্রমুখ।

ফেসবুক পেজ লাইক করুন: https://www.facebook.com/Polnewsbd/

আমাদের টুইটার প্রোফাইল ফলো করুন: https://twitter.com/BdPolitical

পিএনবি/আরএন.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + 11 =

Back to top button
Translate »