বিশ্ব রাজনীতিলীড

ভারতে ভয়াবহ বজ্রপাতে ৬৮ জনের প্রাণহানি

১২ জুলাই ২০২১।। ১২.০০

নিজস্ব প্রতিবেদক

ভারতের উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ ও রাজস্থানে রোববার ভয়াবহ বজ্রপাতে ৬৮ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। আরো ১৭ জন গুরুতর আহত হয়েছেন।

এই ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জয়পুরে একটি ওয়াচটাওয়ারে সেলফি তুলতে গিয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। কলকাতার দৈনিক আনন্দবাজার তাদের এক রিপোর্টে এই তথ্য জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়- উত্তরপ্রদেশেই শুধু বজ্রাঘাতে ৪১ জনের মৃত্যু হয়েছে। রাজস্থানে সংখ্যাটা ২০। মধ্যপ্রদেশে বজ্রপাতে সাত জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

আরো পড়ুন: ভারতে স্বাস্থ্যমন্ত্রী-প্রতিমন্ত্রীসহ ১০ জনের পদত্যাগ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হিন্দিতে টুইট করে লিখেছেন, রাজস্থানের কিছু এলাকায় বজ্রাঘাতে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। এই ঘটনা খুবই দুঃখজনক। মৃতদের পরিবারকে জানাই গভীর সমবেদনা।

রাজস্থানে মৃতদের মধ্যে ১১ জন জয়পুর, চারজন কোটা, তিনজন ঢোলপুর, একজন ঝালওয়ার ও একজন বারানের বাসিন্দা।

জয়পুরের আমের এলাকায় একটি ওয়াচটাওয়ারে ৪০ মিনিটের মধ্যে পর পর দু’বার বাজ পড়ে ১১ জনের মৃত্যু হয়েছে।

তাঁরা সেখানে উঠে মোবাইলে সেলফি তুলছিলেন বলে জানা যায়। আহতদের উদ্ধার করে জয়পুরের সওয়াই মান সিংহ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শোক প্রকাশের পাশাপাশি মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ বাবদ ৫ লক্ষ টাকা করে দেওয়ার ঘোষণা করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত।

রাজস্থানের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী শচীন পাইলট ও প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়াও শোক প্রকাশ করেছেন এই ঘটনায়।

ফেসবুক পেজ লাইক করুন: https://www.facebook.com/Polnewsbd/

আমাদের টুইটার প্রোফাইল ফলো করুন: https://twitter.com/BdPolitical

পিএনবি/এসআই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + four =

Back to top button
Translate »