জোট রাজনীতি

সরকারি কর্মকর্তাদের বিচার ও নিহতদের ক্ষতিপূরণের দাবি বামজোটের

১২ জুলাই, ২০২১ ।। ২১.০৩

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হাসেম ফুড এন্ড বেভারেজের কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনার জন্য কল-কারখানা পরিদর্শক, ফায়ার সার্ভিস, পরিবেশ অধিদফতর, শিল্প মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সরকারি দফতরের কর্মকর্তাদের ‘দায়িত্বে অবহেলাকে’ দায়ী করে তাদের আইনের আওতায় আনা, বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। একইসঙ্গে নিহত শ্রমিকদের পরিবারগুলোকে অন্তত ৫০ লাখ টাকা করে আর্থিক অনুদান দিতেও সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।

সোমবার (১২ জুলাই) রূপগঞ্জে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে জোটের নেতারা এসব দাবি জানান।

বাম জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক ও বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন— বাম জোটের কেন্দ্রীয় নেতা বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য আব্দুল্লাহ আল কাফি রতন, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, বাসদ (মার্কসবাদী)’র কেন্দ্রীয় নির্বাহী ফোরামের সদস্য মানস নন্দী, গণসংহতি আন্দোলনের সম্পাদক মণ্ডলীর সদস্য বাচ্চু ভুইয়া, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির শহীদুল ইসলাম সবুজ, সমাজতান্ত্রিক আন্দোলনের সভাপতি হামিদুল হক ও বাসদের কেন্দ্রীয় পাঠচক্রের সদস্য আহসান হাবিব বুলবুল।

কেন্দ্রীয় প্রতিনিধি দলের সঙ্গে আরও যুক্ত হন নারায়ণগঞ্জ জেলা বাম জোটের সমন্বয়ক ও বাসদ জেলা সমন্বয়ক নিখিল দাস, সিপিবি নেতা মন্টু ঘোষ, শিবনাথ চক্রবর্ত্তী, বিমল কান্তি দাস, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আবু হাসান টিপু, রাশিদা বেগম, গণসংহতি আন্দোলনের তরিকুল সুজন, জেলা শ্রমিক ফ্রন্ট নেতা সেলিম মাহমুদ ও রূপগঞ্জের স্থানীয় বাসদ নেতা মো. সোহেল।

বাম গণতান্ত্রিক জোট নেতাদের অভিযোগ, সরাসরি তদারককারী সংস্থা দায়িত্ব পালন না করায় এ ধরনের মর্মান্তিক ঘটনা ঘটছে। তাছাড়া তাজরীন, রানা প্লাজা, টাম্পাকো কারখানায় অগ্নিকাণ্ড ও ভবন ধসের ঘটনায় মালিক-সরকারি প্রশাসনের কারও বিচার-শাস্তি না হওয়ায়ই একের পর এক এ ধরনের ঘটনা ঘটেই চলেছে।

তারা বলেন, কারখানায় এখনও আগুনে পোড়া শ্রমিকদের হাড়গোড় মিলছে। সহসাই এ বিষয়টি তদারকি করতে ফায়ার সার্ভিসের প্রতি আহ্বান জানান নেতৃবৃন্দ।

ফেসবুক পেজ লাইক করুন: https://www.facebook.com/Polnewsbd/

আমাদের টুইটার প্রোফাইল ফলো করুন: https://twitter.com/BdPolitical

পিএনবি/আরএন.

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 10 =

Back to top button
Translate »