অন্যান্য দল

সিআরবি এলাকা ধ্বংসের মদদে সরকার : মান্না

১৬ জুলাই, ২০২১ ।। ২২.০৬

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম শহর এবং শহরতলীতে বাংলাদেশ রেলওয়ের অনেক পরিত্যক্ত জমি পড়ে থাকার পরও চট্টগ্রামের ফুসফুস হিসেবে পরিচিত ‘সিআরবি’র শিরীষতলা এলাকায় গাছ এবং টিলা কেটে হাসপাতাল নির্মাণের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেন, ‘প্রভাবশালীদের দখল করা জায়গা উদ্ধার না করে সিআরবি এলাকা ধ্বংস করে তাদেরকেই আবারও নতুন এলাকা দখলের সুযোগ করে দিচ্ছে সরকার। কারণ, এই প্রভাবশালীরা সবাই সরকারি দলের, অবৈধ সরকারের মদদপুষ্ট।’

শুক্রবার (১৬ জুলাই) দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সাকিব আনোয়ারের সই করা এক বিবৃতিতে এসব কথা বলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক জিএস মান্না।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মান্না বলেন, সিআরবিতে হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত চট্টগ্রাম শহরের ঐতিহ্য ও প্রাকৃতিক সৌন্দর্য ধ্বংস এবং তৎসংলগ্ন এলাকা দখল করার পাঁয়তারা ছাড়া আর কিছুই নয়।

তিনি বলেন, ‘ব্রিটিশ আমলের চুন-সুরকির সিআরবি ভবনকে ঘিরে শতবর্ষী গাছগাছালি, পিচঢালা আঁকাবাঁকা রাস্তা, ছোট-বড় পাহাড়–টিলা আর নজরকাড়া বাংলোগুলো ঘিরে মনজুড়ানো যে প্রাকৃতিক পরিবেশ রয়েছে সিআরবিতে, যেখানে দু’দ- সময় কাটানো কিংবা বুকভরে নিঃশ্বাস নেয়া যায়- এমন উন্মুক্ত পরিসর খুব একটা অবশিষ্ট নেই বন্দরনগরী চট্টগ্রামে। সেখানে হাসপাতাল নির্মাণ করে আশেপাশের সকল জায়গা দখল করার চেষ্টায় নেমেছে সরকারের মদদপুষ্ট মহল।’

মান্না বলেন, ‘যে রেলওয়ে এই হাসপাতাল নির্মাণের কথা বলছে, খোদ সেই রেলওয়ের শ্রমিক-কর্মচারীরাই সিআরবিতে হাসপাতাল চান না।’

ফেসবুক পেজ লাইক করুন: https://www.facebook.com/Polnewsbd/

আমাদের টুইটার প্রোফাইল ফলো করুন: https://twitter.com/BdPolitical

পিএনবি/আরএন.

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − one =

Back to top button
Translate »