বিএনপি

খালেদা জিয়ার টিকার দ্বিতীয় ডোজ ১৯ আগস্ট

১৯ জুলাই, ২০২১ ।। ২০.১৬

নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্রের কোম্পানি মডার্নার তৈরি করোনাভাইরাসের টিকা পেয়েছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। সোমবার (১৯ জুলাই) বিকেল ৪টার দিকে রাজধানীর মহাখালীর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে গিয়ে তিনি টিকা নেন। খালেদা জিয়া হাসপাতালে গেলেও গাড়ি থেকে নামেননি। অসুস্থতার কারণে চিকিৎসকদের পরামর্শে তাকে গাড়িতেই টিকা দেওয়া হয়।

খালেদা জিয়ার দ্বিতীয় ডোজের টিকার তারিখ নির্ধারিত হয়েছে আগামী ১৯ আগস্ট।

বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক ও দলের ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ডা. জাহিদ হোসেন টিকাকেন্দ্রে সাংবাদিকদের বলেন, টিকার ব্যাপারে উনার নিজের কোনো চয়েজ নেই। এখানে মডার্না দেওয়া হচ্ছে, সেই টিকাই তিনি দিয়েছেন।

খালেদা জিয়া দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন এবং দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন বলেও জানান অধ্যাপক জাহিদ।

টিকা নেওয়ার পর বিএনপি চেয়ারপারসন বিকেল সাড়ে ৪টায় গুলশানের বাসভবন ফিরোজায় ফিরে যান।

বাসভবনের সামনে ডা. জাহিদ সাংবাদিকদের বলেন, শুধু বিএনপি চেয়ারপারসন নয়, উনার সাথে যারা কাজ করেন, উনাকে সহায়তা করেন, উনার বাসার মোট ৬জন আজকে (সোমবার) টিকা নিয়েছেন। তিনি জানান, গুলশানের বাসার আরো কয়েকজন টিকা আগেই নিয়েছেন।

খালেদা জিয়া শারীরিকভাবে কেমন আছেন-প্রশ্ন করা হলে তার ব্যক্তিগত এই চিকিৎসক বলেন, সবাই দেখেছেন- উনি হেঁটে হেঁটে আলিয়া মাদ্রাসার আদালতে গেছেন এবং পরবর্তিতে উনি ২০২০ সালের ২৫ মার্চ যখন কারাগার থেকে বের হন তখন হুইল চেয়ারে বাসায় এসেছেন, হুইল চেয়ারে করে তিনি এভারকেয়ার হাসপাতালে গেছেন এবং আবার এভারকেয়ার হাসপাতাল থেকে হুইল চেয়ারে তিনি বাসায় ফেরেন। আজকে হুইল চেয়ারে করে উনি বাসার দোতলার কক্ষে গেলেন। কিন্তু উনি তো এ রকম ছিলেন না।

তিনি আরও বলেন, আল্লাহর অশেষ মেহেরবানীতে উনার করোনাপরিবর্তি যেসব জটিলতা হয়েছিল তার চিকিৎসা হাসপাতালে করে বাসায় ফিরেছেন। তবে উনার পুরনো অসুখ আর্থারাইটিস, ডায়াবেটিস, হাইপারটেনশন, হার্ট ও কিডনি- এগুলোর জন্য মডার্ন চিকিৎসা কেন্দ্রে নিয়ে চিকিৎসা প্রয়োজন।

গাড়ির ভেতরে থেকে টিকাগ্রহণ প্রসঙ্গে ডা. জাহিদ বলেন, ওইখানে (টিকাকেন্দ্র) উঠার যে জায়গাটা সেই উঠার যে সøভটা, সেই সøভটা কিন্তু ভাঙা। সে কারণে উনার জন্য আমরা হুইল চেয়ার সাথে করে নিয়ে গিয়েছিলাম। তখন উনারা (হাসপাতালের চিকিৎসকরা) বললেন, কুইন্সের যে বক্স আছে সেটা নিয়ে এসে আমাদের যে এক্সপার্ট নার্স আছে ওরা গাড়িতে টিকা দিয়ে দেবেন। আমরা বলেছি, ঠিক আছে। আবার অন্যরা যারা ম্যাডামের সাথে ছিলেন, তারা কিন্তু ভেতরে গিয়ে ভ্যাকসিন নিয়েছেন।

টিকা নিতে এর আগে বিকেল সাড়ে তিনটায় গুলশানের বাসা থেকে ছোট ভাই শামীম এস্কান্দারের গাড়িতে করে হাসপাতালে যান বেগম জিয়া। টিকা নেওয়ার সময়ে সেখানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. জাহিদ হোসেন, অধ্যাপক ডা. আব্দুস শাকুর খান, ডা. মোহাম্মদ আল মামুন ছাড়াও দল ও অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

গত ৮ জুলাই ‘সুরক্ষা’ অ্যাপসের মাধ্যমে করোনার টিকার জন্য রেজিস্ট্রেশন করেন খালেদা জিয়া। এরপর টিকা নেওয়ার জন্য রোববার (১৮ জুলাই) এসএমএস পান তিনি।

ফেসবুক পেজ লাইক করুন: https://www.facebook.com/Polnewsbd/

আমাদের টুইটার প্রোফাইল ফলো করুন: https://twitter.com/BdPolitical

পিএনবি/আরএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × three =

Back to top button
Translate »