আওয়ামী লীগ

চিকিৎসক-স্বাস্থ্যকর্মীরা প্রতিনিয়ত নিগ্রহের শিকার হচ্ছেন: ড্যাব

১৯ জুলাই ২০২১।। ১৬.২৬

নিজস্ব প্রতিবেদক

বর্তমান করোনা অতিমারীতে চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীরা নিজেদের পরিবারসহ অত্যন্ত ঝুঁকির মধ্যে থেকেও নিরলসভাবে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন।

কিন্ত সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট থেকে চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীরা তার স্বীকৃতির পরিবর্তে প্রতিনিয়ত নিগ্রহের শিকার হচ্ছেন বলে অভিযোগ করেছে চিকিৎসকদের সংগঠন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

সম্প্রতি গাইবান্ধা জেলা হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডাঃ সুজন পাল, ডাঃ নুরে জান্নাতসহ অন্যান্য কয়েকজন চিকিৎসক এবং কর্তব্যরত নার্স, ওয়ার্ডবয়, শিক্ষানবীশ মেডিকেল এসিস্টেন্টদের উপর সন্ত্রাসী হামলা ও জরুরী বিভাগে ভাংচুর এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সোমবার (১৯ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতি একথা বলা হয়।

ড্যাবের সভাপতি অধ্যাপক ডাঃ হারুন আল রশিদ ও মহাসচিব ডাঃ মোঃ আব্দুস সালাম এক যৌথ বিবৃতিতে এই সন্ত্রাসী কর্মকাণ্ডের তীব্র সমালোচনা করে বলেন, করোনা মোকাবিলায় সরকারের সমন্বয়হীন ব্যবস্থাপনা এবং লাগামহীন দূর্নীতির ফলশ্রুতিতে জনগণের মাঝে জন্ম নেওয়া ক্ষোভ এখন চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের উপর সন্ত্রাসী হামলার মাধ্যমে প্রকাশিত হচ্ছে।

ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) দীর্ঘদিন যাবত চিকিৎসকদের নিরাপদ কর্মস্থল নিশ্চিত করার জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবী জানিয়ে আসছে।

কিন্তু সরকার চিকিৎসকদের নিরাপত্তাসহ ন্যায়সংগত কোন দাবীই বাস্তবায়ন করছেনা।

এমনকি চলমান করোনা মহামারীর শুরুতে চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের জন্য ঘোষিত প্রণোদনা প্যাকেজও বাস্তবায়ন করেনি।

চিকিৎসকদের প্রতি সরকারের এহেন বিমাতৃসুলভ আচরণ প্রতিনিয়ত নিগ্রহের কারণ বলে তারা মনে করেন।

ড্যাব নেতৃবৃন্দ অনতিবিলম্বে সন্ত্রাসী হামলার সংগে জড়িত দূর্বৃত্তদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

আমাদের ফেসবুক পেজ লাইক করুন: https://www.facebook.com/Polnewsbd/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 5 =

Back to top button
Translate »