মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

হোলি আর্টিজান হামলা নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা ‘ফারাজ’

পিএনবিডি ডেস্ক

অভিজাত হোটেল হিসেবেই পরিচিতি ছিল রাজধানীর গুলশানের হোলি আর্টিজান বেকারি। সেখানকার দুর্দান্ত পরিবেশে বসে চিজকেক বা টুনা স্যান্ডউইচ খেতে পছন্দ করতেন অনেকেই।

তবে পাঁচ বছর আগে সমস্ত সমীকরণ বদলে যায়। ২০১৬ সালের ১ জুলাই। ৫০ জনেরও বেশি মানুষকে ১২ ঘণ্টা ওই রেস্তোরাঁয় বন্দি করে রেখেছিল পাঁচ জঙ্গি। খবর পেয়েই ঘটনাস্থলে নামানো হয় সেনা।

কিন্তু ততক্ষণে বেকারিতেই ২০ জনকে নির্মমভাবে হত্যা করা হয়। যার মধ্যে ১৭ জন বিদেশি ছিলেন।

এ বার সেই ঘটনা নিয়েই ছবি বানাচ্ছেন ‘স্ক্যাম ১৯৯২’ নির্মাতা হনসল মেহতা। তাঁর পরবর্তী ছবি ‘ফারাজ’ এই বিষয় কেন্দ্রিক।

পরিচালকের কথায়, ‘হিংসার দাপটের মাঝেই মানবতার জয়। ৭/১৬ তে বাংলাদেশে যে জঙ্গি হানার ঘটনা ঘটেছিল তার আধারেই আমার পরবর্তী ছবি ফারাজ।

অনুভব সিনহা এবং ভূষণ কুমারের সঙ্গে কাজ করব ভেবে ভালো লাগছে’। ছবির জন্য একেবারে ফ্রেশ ফেস বেছে নিয়েছেন পরিচালক। অভিনয়ে থাকছেন শশী কাপুরের নাতি জাহান কাপুর এবং আদিত্য রাওয়াল। উল্লেখ্য, এই ছবির মাধ্যমেই বলিউডে এ আত্মপ্রকাশ করতে চলেছেন জাহান।

জানা গিয়েছে, ছবির প্রযোজক হিসেবেই থাকছেন আর্টিকেল ১৫ খ্যাত অনুভব সিনহা এবং ভূষণ কুমার। ছবির প্রথম ঝলক ইতিমধ্যেই ইনস্টাগ্রামে শেয়ার করেছেন পরিচালক হনসল মেহতা।

এই ছবিটি শুধুমাত্র আতঙ্কের নয়। বরং এই ছবি আশা এবং ভরসার বার্তা দেয়। মানবিকতার বার্তা দেয়। এমনটাই দাবি করছেন ছবির প্রযোজকেরা।

ইতিমধ্যেই জোরকদমে ছবির কাজ শুরু করেছে টিম ফারাজ। কাজের ফাঁকে চলছে আড্ডাও। নিজের টিমের সঙ্গে তোলা বেশ কিছু ছবিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন হনসল।

ফেসবুক পেজ লাইক করুন: https://www.facebook.com/Polnewsbd/

আমাদের টুইটার প্রোফাইল ফলো করুন: https://twitter.com/BdPolitical

Related Articles

আমাদের সোসাল মিডিয়া

সর্বশেষ সংবাদ

Translate »