মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

অধ্যাপক মুস্তাহিদুর রহমানের মৃত্যুতে রচনা প্রতিযোগিতা কমিটির শোক

নিজস্ব প্রতিবেদক
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বিএনপি গঠিত জাতীয় রচনা প্রতিযোগিতা কমিটির সম্মানিত আহবায়ক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. খন্দকার মুস্তাহিদুর রহমান মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আজ শুক্রবার (২০ আগস্ট) বিকাল সাড়ে ৪ টায় ঢাকার কাকরাইলস্থ ইসলামী ব্যাংক হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বরেণ্য এই শিক্ষাবিদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন স্বাধীনতার সুবর্জণজয়ন্তী জাতীয় রচনা প্রতিযোগিতা কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম।

তিনি এক শোকবার্তায় বলেন, আমরা মরহুম মুস্তাহিদুর রহমানের ইন্তেকালের সংবাদে গভীরভাবে মর্মাহত ও ব্যথিত। তিনি ছিলেন দেশের একজন গুণী ও পন্ডিত ব্যক্তি। বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনায় ছিল তার ধ্যান-জ্ঞান। সেইসাথে দেশে ন্যায় বিচার ও আইনের শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে একজন পেশাজীবী হিসেবে তাঁর সক্রিয় ভুমিকা অবশ্যই স্মর্তব্য। তিনি ছিলেন দেশপ্রেমিক ও জাতীয়তাবাদী দর্শনে বিশ্বাসী একজন মানুষ। এছাড়াও তিনি সামাজিক নানা কর্মকান্ডেও নিজেকে সম্পৃক্ত রেখেছিলেন। অন্যায়, অবিচার ও অনৈতিকতার বিরুদ্ধে তিনি সবসময় সোচ্চার ছিলেন। তিনি তাঁর আদর্শ ও কর্তব্যে অটল ছিলেন। নম্রতা, বিনয় ও সৌজন্য ছিল তাঁর ব্যক্তি চরিত্রের অন্যতম গুণ। তার মৃত্যুতে শিক্ষাঙ্গণে অপূরণীয় ক্ষতি হলো। জাতি হারালো একজন মেধাবী শিক্ষককে।

আমরা তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। মহান আল্লাহ পাক তাঁকে যেন জান্নাতুল ফেরদৌস নসীব করেন।

Related Articles

আমাদের সোসাল মিডিয়া

সর্বশেষ সংবাদ

Translate »