মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

জাবির সাবেক ভিসি মোস্তাহিদুর রহমানের মৃত্যুতে ইউট্যাবের শোক

নিজস্ব প্রতিবেদক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. খন্দকার মোস্তাহিদুর রহমান মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার (২০ আগস্ট) দুপুর তিনটায় ঢাকার ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।

দেশ বরেণ্য এই বুদ্ধিজীবী ও শিক্ষাবিদের মৃত্যুতে মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)।

শুক্রবার সংগঠনের এক শোকাবার্তায় বলা হয়- মরহুম মোস্তাহিদুর রহমানের ইন্তেকালের সংবাদে আমরা গভীরভাবে মর্মাহত ও ব্যথিত। তাঁর রূহের মাগফিরাত কামনা করছি।

তিনি ছিলেন দেশের একজন গুণী ও পন্ডিত ব্যক্তি। বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনায় ছিল তার ধ্যান-জ্ঞান। সেইসাথে দেশে ন্যায় বিচার ও আইনের শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে তিনি একজন পেশাজীবী হিসেবে সক্রিয় ভুমিকা পালন করেছেন।

তিনি ছিলেন দেশপ্রেমিক ও জাতীয়তাবাদী দর্শনে বিশ্বাসী একজন মানুষ। এছাড়াও তিনি সামাজিক নানা কর্মকান্ডেও নিজেকে সম্পৃক্ত রেখেছিলেন। অন্যায়, অবিচার ও অনৈতিকতার বিরুদ্ধে তিনি সবসময় সোচ্চার ছিলেন।

শত জুলুম-নির্যাতন, প্রলোভন উপেক্ষা করে তিনি তাঁর আদর্শ ও কর্তব্যে অটল ছিলেন। নম্রতা, বিনয় ও সৌজন্য ছিল তাঁর ব্যক্তি চরিত্রের অন্যতম গুণ। তার মৃত্যুতে শিক্ষাঙ্গণে অপূরণীয় ক্ষতি হলো। জাতি হারালো একজন মেধাবী শিক্ষককে।

আমরা তাঁর শোকাহত পরিবারবর্গ, গুণগ্রাহী, ভক্ত ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। মহান আল্লাহ রাব্বুল আল-আমিন তাঁকে বেহেস্ত নসীব করুন, এই দোয়া করি।

ইউট্যাবের কেন্দ্রীয় কমিটির পক্ষে শোক প্রকাশ করা শিক্ষকেরা হলেন- অধ্যাপক ড. মো: আব্দুল করিম, অধ্যাপক ড. আশরাফুল ইসলাম চৌধুরী, অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, ড. এবিএম ওবায়দুল ইসলাম, অধ্যাপক ড. আখতার হোসেন খান, অধ্যাপক ড. আবদুর রশিদ, অধ্যাপক আমিনুল ইসলাম মজুমদার, অধ্যাপক লুৎফর রহমান, অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, অধ্যাপক ড. আল মোজাদ্দেদী আলফেছানী, ড. গোলাম রব্বানী, ইসরাফিল প্রামাণিক রতন, ড. সাব্বির মোস্তফা খান (বুয়েট), অধ্যাপক মো: নূরুল ইসলাম ও ড. মো: কামরুল আহসান (জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়), ড. ছবিরুল ইসলাম হাওলাদার (রাবি), রইচ উদ্দিন (জবি), ড. সাজ্জাদ মাহমুদ, ড. শের মাহমুদ (চবি), অধ্যাপক খায়রুল ইসলাম, ইকবাল হোসেন, (শাবিপ্রবি), ড. আবুল হাসনাত মোহাম্মদ শামীম ও খান মনোয়ারুল ইসলাম (উম্মুক্ত বিশ্ববিদ্যালয়), এসএম আব্দুল আওয়াল সোহাগ (খুবি), অধ্যাপক এসএম আব্দুর রাজ্জাক (রুয়েট), অধ্যাপক তোজাম্মেল ও মো: মতিনুর রহমান (ইবি) প্রমুখ।

ফেসবুক পেজ লাইক করুন: https://www.facebook.com/Polnewsbd/

আমাদের টুইটার প্রোফাইল ফলো করুন: https://twitter.com/BdPolitical

Related Articles

আমাদের সোসাল মিডিয়া

সর্বশেষ সংবাদ

Translate »