মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

সিলেটে উপ-নির্বাচন : আওয়ামী লীগের হাবিব বিজয়ী

সিলেট প্রতিনিধি

সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে ভোটের লড়াইয়ে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব বিজয়ী হয়েছেন।

৬৫ হাজার ৩১২ ভোটের ব্যবধানে প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টির আতিকুর রহমান আতিককে হারিয়ে জয় পেয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের এই সদস্য।

শনিবার (০৪ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে রাতে রিটার্নিং কর্মকর্তা সিলেটের ডিসি এম কাজী এমদাদুল ইসলাম তাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।

ফল ঘোষণায় ডিসি বলেন, হাবিবুর রহমান হাবিব পেয়েছেন ৯০ হাজার ৬৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান আতিক পেয়েছেন ২৪ হাজার ৭৫২ ভোট। অপর প্রতিদ্বন্দ্বী বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী শফি আহমদ চৌধুরী পেয়েছেন পাঁচ হাজার ১৩৫ ভোট। আর বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া পেয়েছেন ৬৪০ ভোট।

চলতি বছরের ১১ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা মাহমুদ উস সামাদ চৌধুরী মারা যান। তারপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন আয়োজন করে নির্বাচন কমিশন।

নির্বাচনে বিজয়ী হাবিবুর রহমান হাবিব বলেন, এ বিজয় শুধু আমার নয়। বিজয়ের ভাগিদার তিন উপজেলার প্রতিটি নাগরিক। নৌকার বিজয় আওয়ামী লীগের প্রত্যেক নেতা-কর্মীর বিজয়। সবার নিরলস প্রচেষ্টার ফলে নৌকার বিজয় সুনিশ্চিত হয়েছে।

এদিকে নিকটতম প্রতিদ্বন্দ্বী আতিকুর রহমান আতিক অভিযোগ করেছেন, “নির্বাচনে সরকারদলীয় প্রার্থীর সমর্থকরা লাঙ্গলের ভোটারদের ভয়ভীতি দেখিয়ে কেন্দ্রে আসতে বাধা দিয়েছেন। নির্বাচনে নানা ভুলত্রুটি আছে।” তবে তিনি নবনির্বাচিত সংসদ সদস্যকে অভিনন্দন জানিয়েছেন।

আতিকুর রহমান আতিকের অভিযোগ অস্বীকার করে সিলেট জেলা নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদের বলেন, “শান্তিপূর্ণ পরিবেশে ভোট হয়েছে। কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।”

সিলেটের ডিসি এম কাজী এমদাদুল ইসলাম বলেন, “ভোটারদের নিরাপত্তায় ভোটকেন্দ্রগুলোতে সার্বক্ষনিক নজরদারি ছিল। মোবাইল টিম সার্বক্ষণিক ভোটকেন্দ্র পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। কড়া নিরাপত্তার চাদরে ঢাকা ভোট কেন্দ্রগুলোতে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশের ১৭ থেকে ১৮ জন করে সদস্য দায়িত্ব পালন করেন। আর ঝুঁকিপূর্ণ কেন্দ্রে নিয়োজিত ছিলেন আরও ১৮ থেকে ১৯ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।”

দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সিলেট-৩ আসনে মোট ভোটার তিন লাখ ৫০ হাজার। ভোটকেন্দ্র ছিল ১৪৯টি।

ফেসবুক পেজ লাইক করুন: https://www.facebook.com/Polnewsbd/

আমাদের টুইটার প্রোফাইল ফলো করুন: https://twitter.com/BdPolitical

পিএনবি/আরএন

Related Articles

আমাদের সোসাল মিডিয়া

সর্বশেষ সংবাদ

Translate »