মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

বিএনপিকেই বিরোধী দল মনে করে মানুষ : শেখ ছালু

নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টি (জাপা) জাতীয় সংসদের বিরোধী দল হলেও জনগণ বিএনপিকেই বিরোধী দল মনে করে বলে জানিয়েছেন ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান শেখ ছালাউদ্দিন ছালু।

শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এনপিপির অঙ্গ সংগঠন ন্যাশনাল পিপলস যুব পার্টির দ্বিতীয় কেন্দ্রীয় সম্মেলনে এ কথা জানান তিনি।

শেখ ছালাউদ্দিন ছালু বলেন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচন শুরু হয়েছে ২০১৪ সাল থেকে। বিএনপি ও ২০ দলীয় জোট নির্বাচনে না যাওয়ার কারণে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে ২০ দলীয় জোট একটি নিথর জোটে পরিণত হয়েছে।

তিনি আরও বলেন, ২০১৮ সালের নির্বাচনে বিএনপি ঐক্যফ্রন্টে যোগ দিয়ে এবং ড. কামাল হোসেনকে নেতা মেনে যে নির্বাচন করেছে তার মধ্য দিয়ে ২০ দলীয় জোট নিস্তব্ধ ও মৃতপ্রায় একটি সংগঠনে পরিণত হয়েছে। কিন্তু তারপরেও বাংলার জনগণ এখনোও বিএনপিকেই বিরোধী দল মনে করে, জাতীয় পার্টিকে (জাপা) নয়।

এনপিপি ও ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্টের (এনডিএফ) চেয়ারম্যান শেখ ছালু বলেন, বিরোধী দল আজ রাজনৈতিকভাবে অনেকটাই অকার্যকর। আপনারা দেখেছেন বিএনপি গত তিনদিন ধরে ধারাবাহিকভাবে মিটিং করছে যাতে আন্দোলন করতে পারে। আমি বলতে চাই, একটা নিথর ও নিস্তব্ধ দল দ্বারা আন্দোলন সংঘটিত করা সম্ভব নয়।

তিনি বলেন, এনপিপি ২০১৮ সালের সংসদ নির্বাচনে ৮২টি আসনে নির্বাচন করেছে। আগামী ২০২৩ সালের নির্বাচনে ৩০০ সংসদীয় আসন না হোক, যাতে অন্তত ২০০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারি- সেই লক্ষ্যে আমরা কাজ করছি। নির্বাচনে অংশগ্রহণ ও প্রতিদ্বন্দ্বিতা করাটাই বড় কথা, জেতাটা বড় কথা নয়। যার সাহস ও মনোবল আছে, সেই নির্বাচনে অংশগ্রহণ করতে পারে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে এনপিপি চেয়ারম্যান বলেন, আমলাতন্ত্রের দৌরাত্ম্য ও দুর্নীতি, টেন্ডারবাজিসহ সব অনাচারের লাগাম টেনে ধরতে হবে। আপনারা জানেন, আওয়ামী লীগ নেতা তোফায়েল সাহেব আমলাতন্ত্রের কথা জাতীয় সংসদে তুলে ধরেছিলেন কিন্তু সে কথা কোনো কাজে আসেনি। এই আমলাতন্ত্রের দৌরাত্ম্যের কারণে দুর্নীতি ও মাদক বাণিজ্য সীমাহীনভাবে বৃদ্ধি পেয়েছে এবং এ কারণে দেশ ধ্বংসের দ্বারপ্রান্তে পৌঁছেছে। তাই প্রধানমন্ত্রীর কাছে আবেদন, দুর্নীতি ও মাদক ব্যবসার লাগাম টেনে ধরুন এবং সকল অনাচার কঠিন হাতে দমন করুন। না হলে আপনি যে উন্নয়ন করেছেন সে উন্নয়নের সুফল জনগণ পাবে না।

ন্যাশনাল পিপলস যুব পার্টির আহ্বায়ক ইঞ্জিনিয়ার কে এম শামছুল আলম মিশুকের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন-এনপিপির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল হাই মন্ডল, প্রেসিডিয়াম সদস্য শেখ আবুল কালাম, আনিসুর রহমান দেওয়ান, ইদ্রিস চৌধুরী, এনডিএফ জোটভুক্ত জাগপার সভাপতি মহিউদ্দিন বাবলু, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান আব্দুল হাই সরকার, এনপিপির খুলনা বিভাগীয় সমন্বয়ক শেখ ইকবাল হাসান স্বপন, ন্যাশনাল পিপলস যুব পার্টির সদস্য সচিব রহুল আমিন রাহুল প্রমুখ।

ফেসবুক পেজ লাইক করুন: https://www.facebook.com/Polnewsbd/

আমাদের টুইটার প্রোফাইল ফলো করুন: https://twitter.com/BdPolitical

পিএনবি/আরএন

Related Articles

আমাদের সোসাল মিডিয়া

সর্বশেষ সংবাদ

Translate »