মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

এক দফার আন্দোলনের জন্য প্রস্তুত হোন : গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক

সরকারকে বিদায় করতে ‘এক দফা’র আন্দোলনের জন্য নেতা-কর্মীদের প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার (০১ অক্টোবর) বিকেলে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় এই আহ্বান জানান তিনি।

গয়েশ্বর রায় বলেন, ‘ওরা (সরকার) কয়েকদিন পর পর আমাদেরকে আইটেম দেয়। সেই আইটেম নিয়ে আমরা দৌড়াদৌঁড়ি করি। সকল আইটেম বর্জন, একটাই আইটেম হতে হবে- শেখ হাসিনার বিদায়। এর বাইরে কোনো পথ নেই।

তিনি বলেন, ‘খুকুমনি, পরীমনি এটা-সেটা গল্প একটার পর একটা আসছে। এগুলো আমাদের জাতীয় জীবনের প্রয়োজনীয় বিষয়বস্তু না। আমাদের জাতীয় জীবনের বিষয়বস্তু হচ্ছে, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ, জন্ম থেকে মৃত্যু পর্যন্ত আমার নাগরিক অধিকারগুলো নিশ্চিত করা। এজন্যই আমাদের লড়াই।

নিরপেক্ষ নির্বাচনের দাবি জানিয়ে বিএনপির এই নীতি-নির্ধারক বলেন, লোকজন বলে- আমাদের (সিনিয়র নেতারা) নাকি জেল দিয়ে নির্বাচনে অযোগ্য করা হবে। আমি বলব, জেল দেওয়ার দরকার নেই- প্রয়োজনবোধে আমরাই নির্বাচন করব না। আমাদের তৃতীয় শ্রেণির কর্মীরা নির্বাচন করবে। তবুও পদত্যাগ করেন, পার্লামেন্ট বাতিল করেন, নিরপেক্ষ নির্বাচন দিন। গ্রেড এ- নো, গ্রেড বি- নো, আমাদের থার্ড গ্রেডের কর্মীরা ৩০০ সিটে নির্বাচন করবে। যদি জয়লাভ করে ক্ষমতায় আসতে পারেন, ফুলের মালা দিয়ে বরণ করব। আর যদি জনগণ আপনাদের অপছন্দ করে, তাহলে তাদেরকে (বিএনপির প্রার্থী) আপনারা ফুলের মালা দিয়ে বরণ করবেন।

জাতীয়তাবাদী নাগরিক সমাজের উদ্যোগে নবগঠিত কমিটির অভিষেক উপলক্ষে এই আলোচনা সভা হয়।

সংগঠনের সভাপতি শাহ আবদুল্লাহ আল বাকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হারুনুর রশীদ, খান রবিউল ইসলাম রবি প্রমুখ বক্তব্য রাখেন।

ফেসবুক পেজ লাইক করুন: https://www.facebook.com/Polnewsbd/এই

আমাদের টুইটার প্রোফাইল ফলো করুন: https://twitter.com/BdPolitical

পিএনবি/আরএন.

Related Articles

আমাদের সোসাল মিডিয়া

সর্বশেষ সংবাদ

Translate »