শনিবার, ডিসেম্বর ৪, ২০২১

পূজামণ্ডপে হামলা ও কুরআন অবমাননা গণভবনের পরিকল্পনায়: রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ তুলেছেন যে, হিন্দুদের পূজামণ্ডপে হামলা ও মন্দির ভাংচুর এবং কুরআন অবমাননার ঘটনা গণভবনের পরিকল্পনায় করা হয়েছে।

সারাদেশে হিন্দু সম্প্রদায়ের পূজামণ্ডপে হামলার ঘটনায় যারা আটক হয়েছে সবাই ছাত্রলীগ যুবলীগের নেতাকর্মী।

রিজভী বলেন, পূজামণ্ডপে হামলার সত্য খবর প্রকাশ হওয়ায়- এখন পুলিশকে দিয়ে বিএনপি নেতাকর্মীদের ধরে নির্যাতন করে মিথ্যা নাটক সাজানো হচ্ছে। যা মানুষ বিশ্বাস করে না।

আরো পড়ুন: দেশের সকল সাম্প্রদায়িক হামলায় আওয়ামী লীগ জড়িত: রিজভী

আজ বুধবার (২৭ অক্টোবর) ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলা বিএনপি আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘অসম্প্রদায়িক বাংলাদেশ,আজকের প্রেক্ষাপট, সাম্প্রদায়িকতা অপচেষ্টার বিরুদ্ধে ও দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতির প্রতিবাদ’ শীর্ষক এই মানববন্ধন হয়।

তবে মানববন্ধনকে ঘিরে চারপাশে বিপুল সংখ্যক পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছিল। নেতাকর্মীদের যেতেও বাধা দিয়েছে তারা।

উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী সভাপতিত্বে এই মানববন্ধনে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোজাদ্দেদ আলী বাবুর পরিচালনায় আরো বক্তব্য রাখেন ঢাকা জেলা বিএনপির সভাপতি দেওয়ান সালাহউদ্দিন বাবু, সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন মাস্টার প্রমুখ।

রুহুল কবির রিজভী বলেন, সম্প্রদায়িক সম্প্রতির আহ্বান জানিয়ে দক্ষিণ কেরানীগঞ্জ বিএনপির আজকের শান্তিপূর্ণ এই মানববন্ধন। কিন্তু সেই মানববন্ধনও যদি সান্ধ্য আইনের মতো হয়? আজকের দেশের যে পরিস্থিতি, সেই পরিস্থিতিতে সাম্প্রদায়িক সম্প্রতির আহ্বান নিয়ে এই মানববন্ধন।

তিনি বলেন, দেশের বিভিন্ন রাজনৈতিক দলগুলোও সাম্প্রদায়িক সম্প্রতি রক্ষায় রাজপথে নেমে এসেছে। যুগ যুগ ধরে আমাদের সাম্প্রদায়িক যে ঐক্য, সেই ঐক্য যারা বিনষ্ট করে তারা ষড়যন্ত্রকারী, তারা চক্রান্তকারী, তারা দেশের মঙ্গল চায় না।

রিজভী বলেন, কুমিল্লার পূজামণ্ডপে কুরআন শরীফ রাখার ঘটনা, দেশের বিভিন্ন স্থানে হামলা-এটা দুষ্কৃতিকারী ছাড়া অন্য কেউ করতে পারে না।

আমাদের দীর্ঘদিনের যে সামাজিক বন্ধন এটা কেনো বিনষ্ট করছেন। নিজের ব্যর্থতা, আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি, দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, চালের দাম দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি, পেঁয়াজ, মরিচ, ডাল ইত্যাদি নিত্যপ্রয়োজনীয় দ্রব্য স্পর্শ করলেই মনে হয় বৈদ্যতিক শক করছে।

প্রধানমন্ত্রী আপনি কি জনদৃষ্টি অন্যদিকে ফেরাতে এসব করছেন?

তিনি আরো বলেন, গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে যারা এই পূজামন্ডপে আক্রমণের নেতৃত্ব দিয়েছে, তারা সরকারী দলের লোকজন।

রংপুুরের পীরগঞ্জের ঘটনায় নেতৃত্ব দিয়ে সৈকত, ছাত্রলীগ নেতারাও পরিষ্কার করেছেন। সরকারকে বলব- এরপরও কী করে বলবেন আপনারা জড়িত নন?

ফেসবুক পেজ লাইক করুন: https://www.facebook.com/Polnewsbd/

আমাদের টুইটার প্রোফাইল ফলো করুন: https://twitter.com/BdPolitical

Related Articles

আমাদের সোসাল মিডিয়া

সর্বশেষ সংবাদ

Translate »