রবিবার, জানুয়ারি ২৩, ২০২২

ঢাবির শতবর্ষ পূর্তিতে ইসলামের ইতিহাস বিভাগ প্রাক্তন ছাত্র সমিতির আলোচনা

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গৌরবময় শতবর্ষ উপলক্ষে সম্মাননা প্রদান, আলোচনা সভা ও চা-চক্র অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ প্রাক্তন ছাত্র সমিতি।

শনিবার (ডিসেম্বর) বিকেলে ঢাবির আধুনিক ভাষা ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান এবং প্রাক্তন ছাত্র সমিতির প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. মো:  মোশাররফ হোসেন ভুঁইয়া।

আরো পড়ুন: ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির নতুন কমিটি গঠিত

স্বাগত বক্তব্য দেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ প্রাক্তন ছাত্র সমিতির সাধারণ সম্পাদক মিসেস শবনম শেহনাজ চৌধুরী দিপা এবং ‘শতবর্ষের অভিযাত্রায় ঢাকা বিশ্ববিদ্যালয়’ শীর্ষক মূল বক্তব্য দেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান।

এরআগে বেলুন উড়িয়ে ও কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অনারারি অধ্যাপক ড. আয়েশা বেগম, সাবেক অধ্যাপক ড. মোহাম্মদ ইবরাহিম, অধ্যাপক ড. পারভীন হাসান, সাবেক সচিব আব্দুর রাজ্জাক, সাবেক সচিব আব্দুল আউয়াল হাওলাদার, মঞ্জরুল আলম খানকে বিশেষ সম্মাননা স্মারক হিসেকে ক্রেস্ট প্রদান করা হয়।

বিভাগের সহযোগী অধ্যাপক ড. শামসুজ্জোহা খানের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক মো: মাহফুজুল ইসলাম, ড. মো: সাইফুল্লাহ, ওমর ফারুক, রুখসানা ফেরদৌস নিাগার, প্রাক্তন ছাত্র সমিতির ড. মাসুদ রানা খান, অ্যাডভোকেট রফিক সিকদার, আলো আরজুমান্দ বানু, সখিনা আখতার প্রমুখ।

সংক্ষিপ্ত বক্তব্যে বক্তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষের ঐতিহাসিক অর্জন এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ এবং প্রাক্তন ছাত্র সমিতির বিভিন্ন অর্জন নিয়ে আলোচনা করেন।

ফেসবুক পেজ লাইক করুন: https://www.facebook.com/Polnewsbd/

আমাদের টুইটার প্রোফাইল ফলো করুন: https://twitter.com/BdPolitical

Related Articles

আমাদের সোসাল মিডিয়া

সর্বশেষ সংবাদ

Translate »