রবিবার, জানুয়ারি ২৩, ২০২২

রাবির আরবি বিভাগের চেয়ারম্যান হলেন ডক্টর ছবিরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আরবি বিভাগের নতুন চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন বিভাগের অধ্যাপক ডক্টর মোহাম্মদ ছবিরুল ইসলাম হাওলাদার।

রাবির আইন ১৯৭৩-এর ১ম স্ট্যাটিউট-এর ৩(১) ধারা মোতাবেক আরবি বিভাগের অধ্যাপক ডক্টর মোহাম্মদ ছবিরুল ইসলাম হাওলাদার-কে গত বুধবার থেকে ০৩ (তিন) বছরের জন্য আরবি বিভাগের সভাপতি (চেয়ারম্যান) নিয়োগ করা হয়েছে।

আরো পড়ুন: রাবির আহত ছাত্রনেতা মাসুদকে তথ্য প্রতিমন্ত্রীর অনুদান

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ১৯৭৮ সালে প্রতিষ্ঠিত হয় আরবি বিভাগ। অধ্যাপক ডক্টর মোহাম্মদ ছবিরুল ইসলাম হাওলাদার আরবি বিভাগের ১৬তম চেয়ারম্যান হিসেবে বিভাগে যোগদান করেছেন।

ডক্টর ছবিরুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগ থেকে ১৯৮৯ সালের বি.এ. অনার্স ১৯৯১ সালে অনুষ্ঠিত ও ১৯৯০ সালের এম.এ. ১৯৯৩ সালে অনুষ্ঠিত পরীক্ষায়–প্রথম শ্রেণীতে উত্তীর্ণ হন।

তিনি ১৯৯৭ সালে লেকচারার হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগে যোগদান করেন। ২০০১ সালে সহকারী অধ্যাপক, ২০০৫ সালে সহযোগী অধ্যাপক ও ২০১২ সালে অধ্যাপক হিসেবে উন্নীত হন।

ডক্টর মোহাম্মদ ছবিরুল ইসলাম হাওলাদার-এর পিএইচডি থিসিস ইসলামিক ফাউণ্ডেশন বাংলাদেশ থেকে ২০০৭ সালে পুস্তিকাকারে প্রকাশিত হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ও জাতীয়-আন্তর্জাতিক জার্নালে তার অনেক আর্টিকেল (প্রবন্ধ) প্রকাশিত হয়েছে।

ডক্টর ছবিরুল ইসলাম ভোলা জেলার লালমোহন উপজেলার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নেজামুল হক হাওলাদারের চতুর্থ পুত্র। তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।

ফেসবুক পেজ লাইক করুন: https://www.facebook.com/Polnewsbd/

আমাদের টুইটার প্রোফাইল ফলো করুন: https://twitter.com/BdPolitical

Related Articles

আমাদের সোসাল মিডিয়া

সর্বশেষ সংবাদ

Translate »