শুক্রবার, জুলাই ১, ২০২২

বিএনপি নির্বাচনে জয়ী হলে সরকার প্রধান কে হবেন? প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একটি দল নির্বাচনে অংশ নিতে আর মানুষের বিশ্বাস ও আস্থা অর্জন করতে হলে দেখাতে হবে যে সেই দল নির্বাচনে জয়ী হলে কে হবে তাদের সরকার প্রধান। বিএনপি যে অংশ নেবে আগামী নির্বাচনে তারা কাকে দেখাবে?

বুধবার (২২ জুন) পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে এক সংবাদ সম্মেলনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণ নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দলটির নেতৃত্ব কার হাতে এবং কে নেতা? ওরা ইলেকশন করবে কী নিয়ে, পূঁজি কী? বিএনপির কি একটাও যোগ্য নেতা নেই যাকে তারা চেয়ারম্যান করতে পারে?

ওদের জন্য কান্নাকাটি করে লাভ নেই। ওরা ইলেকশন করবে কাকে নিয়ে, আমাকে বলতে পারবেন?” পাল্টা প্রশ্ন করেন তিনি।

অংশগ্রহণমূলক নির্বাচন নিয়ে এক প্রশ্নের জবাবে শেখ হাসিনা বিএনপি নেত্রী খালেদা জিয়া ও দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দিকে ইঙ্গিত করে বলেন যে একজন দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত আসামী যাকে তিনি নির্বাহী আদেশে বয়স বিবেচনায় বাসায় থাকার সুযোগ দিয়েছেন, অন্যজন দশ ট্রাক অস্ত্র মামলা ও একুশে অগাস্ট গ্রেনেড হামলার ঘটনায় সাজাপ্রাপ্ত।

আগের দুটি নির্বাচন অংশগ্রহণমূলক হয়নি- এমন অভিযোগও প্রত্যাখ্যান করেন তিনি। শেখ হাসিনা বলেন যে বিএনপি নিজেই নির্বাচন থেকে সরে গিয়েছিলো।

প্রধানমন্ত্রী বলেন, তারা যে ইলেকশন করবে কাকে দেখাবে (নেতা হিসেবে)? সাজাপ্রাপ্ত পলাতককে? সে তো এদেশের নাগরিকত্ব বাতিল করে ব্রিটিশ নাগরিক হয়ে বসে আছে।

সাজাপ্রাপ্ত হয়ে ব্রিটিশ নাগরিক কিভাবে হলো? এ নিয়ে তারা কিভাবে ইলেকশন করবে? সেটিই বড় কথা। এখানে গণতন্ত্রের দোষ কোথায়।

বিএনপি ও জাতীয় পার্টিকে সামরিক একনায়কদের হাতে একই কায়দায় প্রতিষ্ঠিত উল্লেখ করে তিনি বলেন, এর বাইরে বাম দলগুলো ক্ষুদ্র হতে হতে বর্তমান অবস্থায়এসে দাঁড়িয়েছে।

তাহলে আর আছে কে? ভালো শক্তিশালী দল দেন। মাঠেই দেখা হবে-জনগণ যাকে চায়। আমি তো সুযোগ নিয়ে প্রধানমন্ত্রী তো হতে চাইনি কখনো।

জনগণের ভোট কেড়ে নিয়ে ক্ষমতায় থাকতে চাই না, সেটা থাকবো না।

ফেসবুক পেজ লাইক করুন: https://www.facebook.com/Polnewsbd/

আমাদের টুইটার প্রোফাইল ফলো করুন: https://twitter.com/BdPolitical

Related Articles

আমাদের সোসাল মিডিয়া

সর্বশেষ সংবাদ

Translate »